ফেসবুকে প্রবাসীকে নিয়ে অপপ্রচার,র‌্যাব অধিনায়ক বরাবর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে “সত্যের সন্ধানে বালাগঞ্জ” নামীয় একটি ভূয়া আইডি ব্যবহার করে বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের সিরাজপুর গ্রামের বাসিন্দা, স্পেন প্রবাসী যুবলীগ নেতা অলিউর রহমানের নামে অশ্লীল ভাষায় লেখালেখি করে ওই প্রবাসীর বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছে অজ্ঞাত একটি মহল। এতে, অলিউর রহমান নামের এই প্রবাসী নিরাপত্তাহীনতায় ভূগছেন। সামাজিক ভাবে সম্মান ক্ষুন্ন হচ্ছে তার। পড়তে হচ্ছে বিব্রতকর পরিস্থিতির মুখে। নিরাপত্তার স্বার্থে গত ৫ জুলাই প্রবাসী ওলিউর রহমানের ভাই অভিউর রহমান র‌্যাব-৯ এর অধিনায়ক বরাবর একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। নম্বর-১০৫৪, ০৫.০৭.২০২০ ইং।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২ জুলাই বিকেল ৫টায় “সত্যের সন্ধানে বালাগঞ্জ” নামীয় ফেসবুক আইডি থেকে এক অজ্ঞাত ব্যক্তি স্পেন প্রবাসী অলিউর রহমানকে উদ্দেশ্য করে অশ্লীল ভাষায় লেখালেখি করে তা ফেসবুকে আপলোড দিচ্ছে। এতে, প্রবাসী অলিউর রহমানের সম্মানহানি হয়েছে এবং বিব্রতকর পরিস্থিতির মুখোমুখী হতে হয়েছে। স্পেন প্রবাসী অলিউর রহমান বলেন, দেশে করোনা সংক্রমণের পর থেকেই তিনি তার নিজ এলাকার কর্মহীন-অসহায় লোকজনের পাশে দাড়িয়েছেন, যা এখনো অব্যাহত আছে। সম্প্রতি তিনি ফেসবুকে লাইভে এসে কিছু কথা-বার্তা বললে একটি মহলের স্বার্থে আঘাত লাগায় হয়তো তার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন অপপ্রচার করা হচ্ছে বলে জানান প্রবাসী অলিউর রহমান। নিরাপত্তাহীনতায় ভূগছেন উল্লেখ করে এ ব্যাপারে প্রশাসনের সহযোগীতা চান প্রবাসী অলিউর রহমান।

আরও পড়ুন:: বালাগঞ্জকে নদী বন্দর ঘোষনা করে গেজেট প্রকাশ

উল্লেখ্য, গত ২ জুলাই এ বিষয়ে বালাগঞ্জ থানায়ও প্রবাসী যুবলীগ নেতা অলিউর রহমান একটি সাধারণ ডায়েরী করেছেন, ডায়রী নম্বর- ৫৫, তারিখ- ০২.০৭.২০২০ ইং। সাধারণ ডায়েরী ভূক্তের বিষয়টি নিশ্চিত করে বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ গাজী আতাউর রহমান বলেন, এ বিষয়ে থানায় একটি সাধারণ ডায়েরী তালিকা ভূক্ত করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন প্রবাসীকে নিয়ে এরকম লেখালেখি অত্যন্ত দুঃখজনক ব্যাপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *