ফেঞ্চুগঞ্জে বিদ্যুৎ বিল নিয়ে ধূম্রজাল !

স্টাফ রিপোর্টার:: সিলেটের ফেঞ্চুগঞ্জে কয়েকদিন ধরে অব্যাহত রয়েছে গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে পল্লী বিদ্যুৎ কর্মীদের বিল দেওয়ার আহবান। পল্লী বিদ্যুৎ কর্মীরা মানুষের বাড়ি গিয়ে গ্রাহকদের নির্ধারিত বিদ্যুৎ বিল পরিশোধের জন্য এলাকাভিত্তিক বিদ্যুৎ বিল সংগ্রহ করে আসছেন। কিন্তু এতে গ্রাহকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে ।

গ্রাহকরা বলছেন, একসাথে ৩/৪ মাসের বিল এই অল্প সময়ে তাদের পক্ষে দেওয়া অসম্ভব। তার মধ্যে মিটার রিডিং নিয়েও বানিজ্যিক প্রতিষ্ঠানগুলোর প্রশ্ন রয়েছে। তাদের বক্তব্য গত বছরের বিদ্যুৎ বিলের সাথে এবারের বিল সংযুক্ত করা হয়েছে। কিন্তু গত বছর এই সময় বানিজ্য ব্যাপক আকারে থাকলেও এবার লকডাউনের কারনে বন্ধ ছিল। এখন প্রশ্ন জেগেছে গত বছরের বিল কেন এবার এক করা হল?

বিষয়টি নিয়ে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি – ১ ডিজিএম এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, আমরা এখন কোন বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করছি না। আমাদের নির্ধারিত নির্দেশনা মেনে কাজ করতে হচ্ছে। তবে আমরা আগামী ১লা জুলাই ২০২০ থেকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযান শুরু করতে পারি। এজন্য তিনি বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য সকল গ্রাহকদের কাছে অনুরোধ জানান এবং মিটার রিডিং নিয়ে কোন অভিযোগ থাকলে কতৃপক্ষের সাথে যোগাযোগ করতে বলেন।

অন্যদিকে ৪ নং উত্তর কুশিয়ারা ইউনিয়নের গ্রাহকরা লোডশেডিং নিয়ে সামাজিক মাধ্যামে আন্দোলনের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, এটা বৈরী আবহাওয়ার কারণে হচ্ছে। এলাকা বা অঞ্চল ভিত্তিক বৈষম্যে নয়। সবার আন্তরিকতা ও সহযোগীতা চাই নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে।