ফেঞ্চুগঞ্জে লকডাউন: তৎপর উপজেলা প্রশাসন

আসিফ ইকবাল ইরন(ফেঞ্চুগঞ্জ):: দেশে করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত এক সাপ্তাহের লকডাউনের প্রথম দিনে ফেঞ্চুগঞ্জে ঢিলেঢালাভাবে শুরু হয়েছে। এদিকে লকডাউন কার্যকরের মাঠে তৎপর রয়েছে ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসন।

সোমবার লকডাউনের প্রথম দিনে সকাল থেকে উপজেলার বিভিন্ন হাটবাজারে লোকসমাগম ও সরকার ঘোষিত দোকানপাটের বাইরে ও অনেক দোকানপাট খোলা দেখা যায়। সরেজমিনে উপজেলা সদর সহ বিভিন্ন হাটবাজার ঘুরে দেখা যায়, হাটবাজারে প্রচুর লোকসমাগম। অনেকের মুখে মাস্ক নেই। মানা হচ্ছেনা স্বাস্থবিধি। আলাপ করলে অনেকে জানান,জীবন জীবিকার তাগিদে তারা রাস্তায় নেমেছেন।

এদিকে লকডাউন কার্যকরে কঠোর অবস্থানে আছে ফেঞ্চুগঞ্জ উপজেলা প্রশাসন। দুপুরে লকডাউন নিশ্চিত করতে মাঠে নামেন ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রাখি আহমেদ।
উপজেলা সদরের হাসপাতাল রোডে অপ্রয়োজনে বেরোনো পথচারীদের সতর্ক এবং স্বাস্থবিধি না মানায় ১২ জনকে ৩১০০ টাকা জরিমানা করেন। পরে তিনি ফেঞ্চুগঞ্জ বাজার ঘুরে দেখেন। এর আগে সকালে সহকারী কমিশনার (ভূমি) মৌসুমি মান্নান উপজেলার বিভিন্ন হাটবাজারে লকডাউন নিশ্চিতে অভিযান চালান। এই সময় মাস্ক পরিধান না করায় ও নিত্য প্রয়োজনীয় দোকানে সরকারের দেওয়া নির্দেশনা না মানায় ৭ ব্যাবসায়িক প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।